Pages

Friday 14 September 2018


এশিয়া কাপের মহাদেশীয় এই প্রতিযোগিতা বাংলাদেশ অবস্থান বেশ শক্তিশালী। গেলবারের ফাইনালে খেলেছে বাংলাদেশ। যদিও ফাইনালে ভারতের সঙ্গে হেরেছে টাইগাররা। হারলেও আত্মবিশ্বাস টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। কেননা র‍্যাঙ্কিংয়ের দিক থেকে বাংলাদেশের অবস্থান তৃতীয়।  
ওয়ানডে ফরম্যাটের ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স দুর্দান্ত। শেষ তিন আসরের দুটিতেই বাংলাদেশ খেলেছে ফাইনাল। শিরোপার স্বাদ না পেলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল দাপুটে। 
মাশরাফি বলেছেন, 'এশিয়া কাপে নিকট অতীতে আমাদের ভালো কিছু স্মৃতি আছে। আমরা গত তিন আসরের দুটিতে ফাইনাল খেলেছি। এশিয়া কাপে অংশ নেওয়া ছয় দলের মধ্যে র‌্যাংকিংয়ে আমরা তৃতীয় সেরা। শক্ত দুই দলের মুখোমুখি হতে যাচ্ছি আমরা। তবে অতীত ইতিহাস আমাদের উৎসাহ এবং আত্মবিশ্বাস যোগাচ্ছে। সাধারণত সবার চোখ থাকে বিশ্বকাপের দিকে। এই টুর্নামেন্ট দলকে অনুপ্রেরণা যোগাবে। আমাদের দলের অনেকের বিশ্ব প্রতিযোগিতায় লড়াইয়ের জন্য এটা অনেক সাহায্যে করবে।' 
এর আগেও তারকা ফাস্ট বোলার বলেছিলেন এশিয়া কাপের শিরোপা জেতার সামর্থ্য আছে বাংলাদেশের। দুবাইয়ে যাওয়ার আগে সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন,  'সবকিছু নির্ভর করে আমরা কতটুকু তৈরি আছি টুর্নামেন্ট জেতার জন্য তার ওপর। আপনারা বললেন যে, বেশিরভাগ খেলোয়াড় বলছে আমরা টুর্নামেন্ট জিতব। তবে আমি এই টাইপ কথা বলতে কখনওই পছন্দ করি না। তবে মনে করি অবশ্যই সামর্থ্য আছে।'
শনিবার উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মাঠে নামছে শ্রীলঙ্কার বিপক্ষে। এশিয়া কাপ থেকে বিশ্বকাপের ভালো প্রস্তুতি হবে বলে বিশ্বাস করেন মাশরাফি।

No comments:

Post a Comment